তথ্যপ্রযুক্তি

এবার ঘনিষ্ঠ মানুষকে দ্রুত কল করার সুযোগ দেবে হোয়াটসঅ্যাপ!

বিতর্কের অধ্যায়টুকু বাকি রাখলে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা একই রকম রয়েছে গত কয়েক বছরে। কিন্তু এতেই সন্তুষ্ট হতে চায় না জুকারবার্গের সংস্থা। বরং নিত্যনতুন ফিচার এনে ইউজারদের অভিজ্ঞতাকে আরও বৈচিত্রময় করে তোলাই লক্ষ্য তাদের।

এবার জানা গেল, হোয়াটসঅ্যাপ শিগগিরি এক নতুন ফিচার আনতে চলেছে যা ইউজারের কনট্যাক্টের মধ্যে যেগুলি ‘ফেভারিট’, সেই সব নম্বরে দ্রুত কল করার সুবিধা এনে দেবে। এক প্রযুক্তি সংক্রান্ত ওয়েবসাইটে বলা হয়েছে, অ্যান্ড্রয়েড ভার্সন ২.২৪.৫.৫ সংস্করণে থাকছে একটি ‘ফেভারিট কনট্যাক্টস’ ফিচার। এই ফিচারে থাকা নম্বরগুলি কলস ট্যাবের উপর দিকেই দৃশ্যমান হবে। ফলে একবার ট্যাপ করেই দ্রুত কল করা সম্ভব হবে।

অনেকেই ইদানীং হোয়াটসঅ্যাপের মাধ্যমে কল করা পছন্দ করেন। তাদের কাছে এই ফিচারটি অত্যন্ত উপকারী হয়ে উঠবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এখানেই শেষ নয়। মেটা চাইছে ফেভারিট কনট্যাক্টস থেকে মেসেজ এলে যদি তা ‘আনরিড’ অবস্থায় থাকে তবে তা নিজে থেকেই ইনবক্সের একদম উপরে চলে যাবে।

এদিকে ইউজারদের গোপনীয়তা বজায় রাখতে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। মোবাইলে আপনি দিব্যি নিজের হোয়াটসঅ্যাপের চ্যাট সেকশনটি লক করে রাখতে পারেন। কিন্তু এতকাল ওয়েব ভার্সানে তা সম্ভব ছিল না। এবার সেই সুবিধাও পাবেন ইউজাররা।