খেলার খবর

বিপিএলের প্রথম শতক হাঁকালেন হৃদয়, কুমিল্লার দুর্দান্ত জয়

১৭৫ রানের লক্ষ্য এমনিতেই মিরপুরে চ্যালেঞ্জের।তবে কুমিল্লা ভিক্টোরিয়ানসদের কাছে সেটি আরও কাছে পাহাড়সম ২৩ রানেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারালে।তবে একপ্রান্ত আগলে তাওহীদ হৃদয় খেললেন অনবদ্য এক ইনিংস। চার ও ছক্কার ফুলঝরি ছুটিয়ে পূর্ণ করলেন বিপিএলের প্রথম শতক।

তার হার না মানা ৫৭ বলে ১০৮ রানের অনবদ্য ইনিংসে  দুর্দান্ত ঢাকাকে ৪ উইকেট হারাল কুমিল্লা।দুর্দান্ত ঢাকার করা ৪ উইকেটে ১৭৪ রান তাড়া করতে নামা কুমিল্লা হৃদয়ের ব্যাটে ৪ উইকেট ও ১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছে যায়।

এই জয়ে ৭ ম্যাচে ৫ জয়ে বিপিএলের পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে কুমিল্লা। ঢাকার এটি টানা সপ্তম হার। ২০১২ বিপিএলে সিলেট রয়েলসের টানা হারের রেকর্ড স্পর্শ করেছে দলটি।

আগে ব্যাট করতে নামা ঢাকা দলীয় ২৩ রানে ওপেনার ডি সিলভাকে হারায়।তবে দ্বিতীয় উইকেট জুটিতে  নাঈম শেখ ও সাইফ হাসান দারুণ এক জুটি গড়েন।৭৮ বলে ১১৯ রানের জুটি গড়েন।দুজনই পেয়েছেন ফিফটির দেখা।সাইফ করেন ৪২ বলে ৫৭ রান।নাইম করেন ৪৫ বলে ৬৪ রান।শেষদিকে অ্যালেক্স রসের ১১ বলে ২১ রানের ঝড়ে ১৭৪ রানে পোঁছায়।

তবে হৃদয়ের ঝড়ে সেই রান শেষ পর্যন্ত জয়ের জন্য যথেষ্ট হলোনা। ক্যারিয়ার সেরা ১০৮ রানের ইনিংসটি খেলার পথে তিনি হাঁকান ৮টি চার ও ৭টি ছয়।সময় যত গড়িয়েছে ততই তিনি হয়ে উঠেছেন বিষ্ফোরক। ৩২ বলে ফিফটি পূর্ণ করা হৃদয় পরের অর্ধশত যোগ করেন মাত্র ২১ বলে । দ্রুত তিন উইকেট হারানোর পর ইংলিশ ব্যাটসম্যান ব্রুক গেস্টকে নিয়ে হৃদয় ৮৪ রান যোগ করেন ৬৯ বলে। গেস্ট ৩৫ বলে ৩৪ রানের দৃষ্টিকটু  এক ইনিংস খেলে ১৪তম ওভারে আউট হলেও হৃদয় প্রতিওভারে বাউন্ডারি হাঁকিয়ে কুমিল্লাকে ম্যাচ জিতিয়ে  মাঠ ছাড়েন।