রংপুর বিভাগ

রংপুরে মাদকসহ দুই কারবারি আটক

রংপুর মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে গোয়েন্দা বিভাগ (ডিবি) গোপন সংবাদের ভিত্তিতে উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ শাহ নূর আলম পাটওয়ারী এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) জনাব মোঃ আখতারুজ্জামান প্রধান ও এসআই (নিরস্ত্র) মোঃ আব্দুছ ছবুর খন্দকার সহ সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ডিবির একটি চৌকষ দল তাজহাট থানাধীন মডার্ন মোড়স্থ চাঁদ পেট্রোলিয়াম লিমিটেড ফিলিং ষ্টেশনের বিপরীতে যাত্রী ছাউনির সামনে রংপুর-ঢাকা গামী মহাসড়কের পার্শ্বে অভিযান পরিচালনা করেন। উক্ত অভিযান পরিচালনাকালে আসামী ০১। মোঃ মনজুর আলম (২৫), পিতা-মৃত শামছুল আলম, মাতা- মৃত খালেদা বেগম, সাং- কোট বাজার ভালুকিয়া, ওয়ার্ড নং-০৪, রতনা পালং ইউনিয়ন, থানা- উখিয়া, জেলা-কক্সবাজারকে আটক পূর্বক তাহার দেহ তল্লাশী করিয়া তাহার পরিহিত ফুল প্যান্টের সামনের ডান পকেট হইতে কালো রংয়ের স্কচ টেপ দ্বারা মোড়ানো অবস্থায় সাদা রংয়ের পলিথিনের প্যাকেটের ভিতরে রক্ষিত অবস্থায় সর্বমোট ১০০০ (এক হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, কক্সবাজার মিয়ানমার সীমান্ত এলাকা হইতে ইয়াবা ট্যাবলেটগুলো সংগ্রহ করিয়া বিক্রয়ের উদ্দেশ্যে রংপুরে নিয়ে আসে।

একই তারিখ ২২.৩০ ঘটিকায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ শাহ নূর আলম পাটওয়ারী এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ আখতারুজ্জামান প্রধান ও এসআই (নিরস্ত্র) মোঃ রফিকুল ইসলামসহ ডিবির আভিযানিক দল আরপিএমপি, রংপুর হারাগাছ থানাধীন হারাগাছ পৌরসভা ৫নং ওয়ার্ডস্থ সারাই পোদ্দারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মূল গেইটের সামনে রংপুর-হারাগাছ সড়কের উপর অভিযান পরিচালনা করিয়া মোঃ শাহিনুর মিয়া (৩২), পিতা-মৃত আব্দুল সাত্তার মিয়া, মাতা-মৃত রোজিনা বেগম, সাং-ঠাকুরদাস, ওয়ার্ড নং-০৯, হারাগাছ পৌরসভা, থানা- হারাগাছ, রংপুর মহানগর, রংপুরকে আটক করতঃ দেহ তল্লাশী

করিয়া তার ডান হাতে থাকা বাজার করা ব্যাগের ভিতরে রক্ষিত অবস্থায় ৩০ (ত্রিশ) বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। উক্ত আসামীকে জিজ্ঞাসাবাদে গঙ্গাচড়া থানা এলাকা হইতে ফেন্সিডিলগুলো সংগ্রহ পূর্বক বিক্রয়ের জন্য নিজ হেফাজতে রেখেছিল মর্মে জানা যায়। ধৃত মাদক কারবারীদ্বয়ের বিরুদ্ধ তাজহাট থানা ও হারাগাছ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুইটি মামলা রুজু করা হয়েছে। রংপুরে কাহাদের নিকট উক্ত মাদক ইয়াবা/ফেন্সিডিল সরবরাহ/বিক্রয় করার জন্য আনা হয়েছে তা খতিয়া দেখা হচ্ছে। পুলিশ কমিশনার জনাব মোঃ মনিরুজ্জামান বিপিএম-বার, পিপিএম-বার মহোদয়ের অঙ্গীকার অনুযায়ী রংপুর মহানগরীকে মাদক মুক্ত করার নিমিত্ত রংপুর মেট্রোপলিটন পুলিশ তথা ডিবি পুলিশ সর্বদা মাদককারবারী ও মাদকসেবীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছেন। রংপুর মহানগরী মাদক মুক্ত না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।