রকমারী

ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে নিসচা কেন্দ্রীয় কমিটির দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আপোষহীন উন্নয়নের সৈনিক দেশ মাতৃকার কৃতি সন্তান সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত জীবন্ত কিংবদন্তি এবং নিরাপদ নিউজের প্রধান সম্পাদক ইলিয়াস কাঞ্চনের জন্মদিন উপলক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মহানায়ক ইলিয়াস কাঞ্চনের দীর্ঘায়ূ কামনা করে এই দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে আজ সন্ধায়। সেসময় দোয়া মাহফিলে নিসচার নেতৃবৃন্দসহ ইলিয়াস কাঞ্চনের অগনিত ভক্ত ও শুভাকাঙ্খি উপস্থিত ছিলেন

দেশীয় চলচ্চিত্রের প্রাণ পুরুষ ইতিহাসের শ্রেষ্ঠ কিংবদন্তি বেদের মেয়ে জোসনা সিনেমার খ্যাতিমান নায়ক, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি এবং বাংলাদেশের স্বনামধন্য জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর কর্ণধার সম্মানিত চেয়ারম্যান “একুশে পদক” প্রাপ্ত একজন সৎ, যোগ্য, মানবিক নেতা ইলিয়াস কাঞ্চনের শুভ জন্মদিন উপলক্ষে আজ বরাবরের ন্যায় সারাদেশ ব্যাপী নিরাপদ সড়ক চাই- নিসচার ব্যাপক আয়োজন ও নানা সচেতনমুলক কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

দেশ/বিদেশের শাখাগুলোও হাতে নিয়েছে নানা কর্মসূচি- ফ্রি মেডিক্যাল ক্যাম্প/ওষধ বিতরণ/ শীত বস্ত্র বিতরণ/খাবার বিতরণ/লিফলেট বিতরণ/পরিবহন শ্রমিকের মেয়ের বিয়েতে খাদ্য সামগ্রী প্রদান/ বিভিন্ন মাদ্রাসার ৫০ জন হাফেজদের মাঝে ধারাবাহিকভাবে পবিত্র কোরআন শরীফ বিতরণ। স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিসহ সারাদেশে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের দীর্ঘায়ূ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে বলে জানা গেছে। এছাড়া জন্মদিন উপলক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির আয়োজনে এই সপ্তাহে রাজধানীতে শীতবস্ত্র বিতরণ করা হবে।

কেন্দ্রীয় কমিটির আয়োজনে দোয়া মাহফিল শেষে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সবার সাথে শুভেচ্ছা বিনিময় করেন। ইলিয়াস কাঞ্চনকে ফুলেল শুভেচ্চা জানাতে আসেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা।

দীর্ঘদিন ধরেই ইলিয়াস কাঞ্চন নানা রকম সামাজিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। বিশেষ করে তার স্ত্রী সড়ক দুর্ঘটনায় মৃত্যুর পর থেকে ‘নিরাপদ সড়ক নিরাপদ জীবন’ স্লোগানে আন্দোলন চালিয়ে যাচ্ছেন ইলিয়াস কাঞ্চন। তার বদৌলতেই ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনটি বর্তমান বাংলাদেশে ব্যাপক পরিচিতি লাভ করে এবং এর সঙ্গে বিভিন্ন মহল একাত্মতা ঘোষণা করে।

উল্লেখ্য, ইলিয়াস কাঞ্চন ২০১৮ সালে একুশে পদক পেয়েছেন। একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও তিনি বাচসাস পুরস্কার, শেরেবাংলা স্মৃতি পদক, চলচ্চিত্র দর্শক পুরস্কার, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ অ্যাসোসিয়েশন পুরস্কার, ঢাকা সিটি

নগর পুরস্কার, ভয়েস অব আমেরিকা পুরস্কার, বাংলাদেশ কালচারাল মুভমেন্ট পুরস্কার, ঢাকা যুব ফাউন্ডেশন পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, মহাসচিব লিটন এরশাদ, ভাইস চেয়ারম্যান মঞ্জুলী কাজী, বেলায়েত হোসেন খান নান্টু, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, সমাজ কল্যাণ সম্পাদক মহসিন খান, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, সৈয়দ একরামুল হক, যুগ্ন মহাসচিব গণি মিয়া বাবুল, প্রচার সম্পাদক একে এম ওবায়দুর রহমান, যুব বিষয়ক সম্পাদক নাহিদ মিয়া, নির্বাহী সদস্য কাইয়ুম খান, নাসিম রুমি, আব্দুর রাজ্জাক, মো: নুরুল হুদা,মো: আলাল উদ্দিন, একে আজাদ, রোকুনুজ্জামান রোকন, সাকিব হোসেন, কামাল হোসেন খান, এ্যড দীপক কুমার, সাব্বির হাজরা শ্যামল, উত্তরা শাখার সদস্য সচিব আনোয়ার হোসেন, নান্দইল শাখার সাধারন সম্পাদক আসাদুতজ্জামান ও নান্দইল শাখার মহিলা বিষয়ক সম্পাদক খাদিজাতুল কুবরাসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *