রংপুর বিভাগ

ঘোষিত অবরোধে জানমাল ও শৃঙ্খলা রক্ষায় রংপুরে আনসার-ভিডি

ঘোষিত অবরোধ কর্মসূচির ফলে সাধারণ জনগণের জানমাল ও শৃঙ্খলা রক্ষায় রংপুরের সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থানে ৩ দিনের জন্য ১৬৬০ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হয়েছে। রংপুর বিভাগীয় ৮ জেলার রেল স্টেশন, বাসস্ট্যান্ডসহ সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষায় ৩১ অক্টোবর হইতে ২রা নভেম্বর ৩ দিনের জন্য ১৬৬০ জন আনসার-ভিডিপি মোতায়েন করা হয়।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের আদেশ মোতাবেক রংপুর রেঞ্জ পরিচালক মোঃ আব্দুস সামাদ বিভিএম, পিভিএমএস এর নির্দেশে রংপুর বিভাগের আনসার-ভিডিপির জেলা কমান্ড্যান্টগণ আইন-শৃঙ্খলা রক্ষার জন্য শারীরিক যোগ্যত সম্পন্ন যোগ্যতা ভিত্তিতে বাছাইকৃত আনসার-ভিডিপি সদস্যদের রেল স্টেশন, বাসস্ট্যান্ডসহ সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় আইন-শৃঙ্খলা রক্ষায় ৩ দিনের জন্য ১৩৬০ জন আনসার ভিডিপি সদস্য মোতাবেক করেন। রংপুর জেলায় ৩০০ জন, দিনাজপুর জেলায় ২৫০ জন, কুড়িগ্রামে ১৫০ জন, নীলফামারীতে ১৪০ জন, গাইবান্ধায় ১৩৫ জন, ঠাকুরগাঁওয়ে ১৩০ জন, প গড়ে ১২৫ জন, লালমনিরহাট জেলায় ১৩০ জন।

রংপুর বিভাগের জেলা প্রশাসকের কার্যালয়, বিচারকদের বাসভবনে, জেলা ম্যাজিষ্ট্রেটের সঙ্গে স্টাইকিং ফোর্স হিসেবে লালমনিরহাট ২৮ আনসার ব্যাটালিয়নের ৭০ জন, ঠাকুরগাঁও ১ আনসার ব্যাটালিয়নের ৩৮ জন ও দিনাজপুর বাংলা হিলি ১১ আনসার ব্যাটালিয়নের ৩০ জন সদস্য অবরোধে শৃঙ্খলা রক্ষায় কাজ করছে। এছাড়া বিভাগের আনসার ক্যাম্প সংস্থার অঙ্গীভূত সাধারণ আনসার সদস্যরা ঘোষিত অবরোধ কর্মসূচিতে ক্যাম্প সংস্থা রক্ষাসহ ক্যাম্প সংস্থার সামনে গেটে, রাস্তার সামনে ও মোড়গুলিতে অবরোধে শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করতেছে বলে সূত্র প্রকাশ।