খেলার খবর

এশিয়া কাপের দল থেকে বাদ এবাদত হোসেন

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোটে পড়েছিলেন এবাদত হোসেন। এরপর তাকে রাখা হয়নি আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও। তবে আসন্ন এশিয়া কাপের জন্য ঘোষিত ১৭ সদস্যের টাইগার স্কোয়াডে ছিলেন এই পেসার। কিন্তু শেষ মুহূর্তে তাকে বাদ দেওয়া হয় দল থেকে। যুক্ত করা হয় তানজিম হাসান সাকিবকে। সেসময় এবাদতকে বাদ দেওয়ার বিষয়ে জানানো হয় এবাদতের চোট না সাড়ায় তাকে বাদ দেওয়া হয়েছে। পরে শোনা যাচ্ছিল চোট সাড়াতে এ পেসারকে দেশের বাইরে চিকিত্সা করানো হতে পারে। আর হলো তাই, এবার চোটের চিকিত্সার ইংল্যান্ড যাচ্ছেন এবাদত।

জানা গেছে, আজই ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বেন টাইগার এ ডানহাতি পেসার। তার সঙ্গে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) রিহ্যাব সেন্টারের প্রধান হিসেবে নতুন যোগ দেওয়া ফিজিও কিয়েরন থমাস। এ প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিত্সক দেবাশীষ চৌধুরী বলেন, ‘সেখানে অলরেডি একজন ডাক্তারের অ্যাপয়েনমেন্ট নেওয়া হয়েছে। ২৯ আগস্ট মঙ্গলবার ইংল্যান্ড বিশেষজ্ঞ চিকিত্সকের সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট এবাদতের। সেই উদ্দেশ্যে সোমবার ঢাকা ছাড়বেন তিনি।’ মূলত বিশ্বকাপের আগে সুস্থ এবাদতকে পেতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এত উদ্যোগ।

এর আগে আফগানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বোলিং করার সময় বাঁ-পায়ের হাঁটুর ইনজুরিতে পড়েন এই ডানহাতি বোলার। তখন আর বোলিং এ ফেরা হয়নি। সেই ইনজুরির পর বিশ্রামে ছিলেন তিনি। তার এ চোট নিয়ে প্রথম দিকে ধারণা করা হয়েছিল, তেমন গুরুতর নয়। সেই ভাবনায় এশিয়া কাপের ক্যাম্পের শুরু থেকেই ছিলেন ডানহাতি এ পেসার। তবে কয়েক দিন পরই হাঁটুতে সমস্যা অনুধাবন করায় গত ২১ আগস্ট এমআরআই করানো হয়। রিপোর্ট হাতে পেয়ে তাকে এশিয়া কাপের দল থেকে বাদ দেন নির্বাচকরা।