রংপুর বিভাগ

মাউন্ট প্যাসেফিক হসপিটাল রংপুর এর সাথে ঢাকার এভারকেয়ার হাসপাতালের চুক্তি স্বাক্ষরিত

রংপুর প্রতিনিধি ।। মাউন্ট প্যাসিফিক হসপিটাল রংপুর ও এভারকেয়ার হাসপাতাল ঢাকা উভয়ের মধ্যে আধুনিক ও মানসম্মত চিকিৎসা সেবা দেয়ার প্রত্যয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তি অনুযায়ী এভার কেয়ার হাসপাতাল ঢাকা এই প্রথম বৃহত্তর রংপুরের মাউন্ট প্যাসেফিক হসপিটাল এ চিকিৎসা তথ্য কেন্দ্র করতে যাচ্ছে। এই তথ্য কেন্দ্র হতে উত্তরবঙ্গের রোগীরা এভার কেয়ার হাসপাতাল ঢাকার যাবতীয় চিকিৎসা সংক্রান্ত তথ্য এবং বিশেষজ্ঞ ডাক্তারদের এ্যাপয়েন্টমেন্ট মাউন্ট প্যাসেফিক হসপিটাল হতে নিতে পারবে। এছাড়াও এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ সময়ে সময়ে মাউন্ট প্যাসেফিক হসপিটাল এ এসে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করবেন। মাউন্ট প্যাসেফিক হসপিটালে স্থাপিত তথ্য কেন্দ্র থেকে বুকিংকৃত রোগীরা এভারকেয়ার হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন।

৬ই জুলাই শনিবার সকাল ১১টায় এভারকেয়ার হাসপাতালের পক্ষে মি. ভিনায় কল (চীফ মার্কেটিং অফিসার) ডাঃ আরিফ মাহমুদ (ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস), রাশেদুজ্জামান রুবেল ( বিজনেস ডিভলভমেন্ট ম্যানেজার) মাউন্ট প্যাসেফিক হাসপাতালের ডাঃ অজয় কুমার, ডাঃ এবিএম মারুফুল হাসান, ডাঃ নজরুল ইসলাম, ডাঃ মুসা সিদ্দিক জুয়েল এর উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় মাউন্ট প্যাসেফিক হসপিটালের আইসিইউ স্পেশালিষ্ট এবিএম মারুফুল হাসান মারুফ জানান, বৃহত্তর রংপুরে আরও উন্নত চিকিৎসা সেবা দেয়ার লক্ষে আমরা এভারকেয়ার এর সাথে চুক্তি স্বাক্ষর করে আর এক ধাপ এগিয়ে যাচ্ছি। এই চুক্তির মাধ্যমে রংপুরে মুমূর্ষ রোগীদের উন্নত চিকিতসার জন্য ঢাকায় স্থানন্তর সহ যে সকল চিকিৎসা সেবা রংপুরে দেয়া সম্ভবপর হয়না সেই সংক্রান্ত সঠিক গাইড লাইন দেয়া সম্ভব হবে।

মাউন্ট প্যাসিফিক হাসপাতালে এভারকেয়ার ইনফরমেশন সেন্টার বহিরাগত রোগীদের যাযা সুবিধা প্রদান করবে তা হলো- অনক্লোজি, কার্ডিয়াক সার্জারি, নিউরোসার্জারি ছাড়াও বিভিন্ন বিশেষত্বে অভিজ্ঞ এভারকেয়ার চিকিত্সকদের সাথে পরামর্শ, এভারকেয়ের তথ্য প্রদান, ডায়াগনস্টিকস, চিকিৎসা এবং অস্ত্রোপচারের জন্য এভারকেয়ার হাসপাতাল ঢাকার সময়সূচি নির্ধারণে সহায়তা।

“এভারকেয়ার ইনফরমেশন সেন্টার এবং আউটপেশেন্ট ক্লিনিক রংপুরের স্বাস্থ্যসেবা জন্য একটি উল্লেখযোগ্য উন্নয়ন। এভারকেয়ারে সহজে প্রবেশাধিকার প্রদানের মাধ্যমে, এই নতুন সুবিধাটি সকলের স্বাস্থ্য ও মঙ্গল উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে”, বলেন জানান ডা. খালেদা আক্তার কাকলী নির্বাহী পরিচালক, (মাউন্ট প্যাসিফিক হাসপাতাল)।

এ ব্যাপারে এভারকেয়ার হসপিটালস বাংলাদেশের ডিরেক্টর মেডিক্যাল সার্ভিসেস ডাঃ আরিফ মাহমুদ বলেন, “রংপুরে এভারকেয়ারের প্রতিশ্রুতি নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। “নিয়মিত বহির্বিভাগের রোগীদের ক্লিনিকের সাথে এই নতুন তথ্য কেন্দ্রটি, আমাদের বিশেষজ্ঞ চিকিত্সকদের সাথে পরামর্শের সুবিধাজনক অ্যাক্সেসের পাশাপাশি এভারকেয়ার হাসপাতাল ঢাকায় উন্নত ডায়াগনস্টিক এবং চিকিত্সা পরিষেবাগুলির সম্বন্ধে পর্যাপ্ত তথ্য সরবরাহ করবে।

মাউন্ট প্যাসেফিক হাসপাতালে এই চুক্তি স্বাক্ষরিত হবার সময় আরও উপস্থিত ছিলেন, মাহমুদ উর নবী লিপন, আরমানুল ইসলাম, ড. মুস্তাহিদ হোসেন, ডাঃ সাগর, সিরাজুল ইসলাম মিঠু, মখদুম হোসেন সোহাগ সহ অন্যান্য পরচালকবৃন্দ। এই চুক্তির মাধ্যমে বৃহত্তর রংপুরের চিকিৎসা সেবা অনেকদূর এগিয়ে যাবে বলে দুই প্রতিষ্ঠান মনে করে।