রংপুর বিভাগ

রংপুর সিটি বাজারে বিশেষ টাস্কফোর্স টিমের অভিযান

রংপুরের খবরঃ নগরীর রংপুর সিটি বাজারে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের বিশেষ টাস্ক ফোর্স টিম। এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা। উপস্থিত ছিলেন বিশেষ টাস্কফোর্সের সদস্য সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সরকারি পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান,মৎস্য অধিদপ্তর, কৃষি বিপণন খাদ্য অধিদপ্তর, কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ( ক্যাব), ছাত্র প্রতিনিধি ও পুলিশ প্রশাসন।

বাজারের কাঁচা শাক সবজি, আলু, পিয়াজের পাইকারি ও খুচরা দোকান মনিটরিং করা হয়। সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়,পাশাপাশি পণ্য বেচাকেনার পাকা রশিদ সংরক্ষণ ও সরবরাহ, মূল্য তালিকা দৃশ্যমান রাখা, মধ্য স্বত্ব ভুগীদের নিয়ন্ত্রণ ট্রেড লাইসেন্স ছাড়া পন্য সরবরাহ বা বিক্রি না করার নির্দেশ দেওয়া হয়েছে, প্রয়োজনে সিলগালা করা সহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়।

অভিযান শেষে বাজারের ব্যবসায়ী নেতাদের সঙ্গে মত বিনিময় করা হয় এবং নির্দেশগুলো বাস্তবায়নে নিবিড় ভাবে ব্যবসায়ী সমিতিকে পরামর্শ দেওয়া হয়। তদারকের সময় বিশেষ টাস্ক ফোর্স কমিটির সদস্যরা সচেতন মূলক লিফলেট বিতরণ করেন। জনস্বার্থে বিশেষ টাস্ক ফোর্সের এ অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।