রংপুর বিভাগ

রংপুর প্রেসক্লাবের বর্ষপূর্তি উদযাপন

রংপুর অঞ্চলের গণমাধ্যমকর্মীদের ঐতিহ্যবাহী সংগঠন প্রেসক্লাব রংপুর এর ৫৮ বছরে পদার্পণ উপলক্ষে কেককাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে প্রেসক্লাব কার্যালয়ে ঘরোয়া আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর  কেক কাটেন সভাপতি মোনাব্বর হোসেন মনা ও সাধারণ সম্পাদক মেরিনা লাভলী।

এসময় আরও উপস্থিত ছিলেন- ক্লাবের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি আবু তালেব, কোষাধ্যক্ষ একেএম শরিফুজ্জামান বুলু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, দপ্তর ও যোগাযোগ সম্পাদক সিদ্দিকুর রহমান, কার্যনির্বাহী সদস্য আব্দুর রউফ সরকার, সাব্বির আরিফ মোস্তফা পিয়াল, সাধারণ সদস্য জয়নাল আবেদীন, আব্দুর রহমান মিন্টু, জাভেদ ইকবাল, বিএম রাফিক উল হাসান গোর্কি, আবেদুল হাফিজ, জাহাঙ্গীর আলম বাদল প্রমুখ।

অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক মেরিনা লাভলী বলেন, রংপুর প্রেসক্লাবের ৫৮ বছর গৌরবের। এই সংগঠনে রংপুর অঞ্চলের বহুগুণী ও মেধাবী সাংবাদিকেরা অবদান রেখেছেন। যাদের পথ ধরে আজকে রংপুর প্রেসক্লাব ৫৮ বছরে পদার্পণ করেছে, তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা। আমরা ঘরোয়া আয়োজনে আজ কেককাটা অনুষ্ঠান করছি। এখানেই প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষ নয়,  বড় ধরনের আয়োজনের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। এসময় ক্লাবের উন্নয়নসহ সকল আয়োজনে সবার কাছ থেকে আরো বেশি পরামর্শ ও সহযোগিত  প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

সভাপতি মোনাব্বর হোসেন মনা বলেন, রংপুর প্রেসক্লাব এই অঞ্চলের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে মিশে থাকা সংগঠন। মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে রংপুরের ইতিহাস, আন্দোলন ও সংগ্রাম এবং উন্নয়নে এখানকার সাংবাদিকদের অসামান্য অবদান রয়েছে। আজকের এই আয়োজন থেকে সরকারের পাশাপাশি যারা প্রেসক্লাবকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করেছেন তাদের সকলকে স্মরণ করছি। এসময় তিনি ক্লাবের সকল প্রয়াত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করেন।