রংপুর বিভাগ

রংপুরে প্রতিবন্ধী কিশোরকে কুপিয়ে অটোভ্যান ছিন্তাইয়ের চেষ্টা

রংপুরে রাতের আধারে রনি মিয়া নামের এক শারীরিক প্রতিবন্ধীকে কুপিয়ে গুরুতর জখম করে অটোভ্যানগাড়ি ছিন্তাই করার চেষ্টা করেছে স্থানীয় দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার হরিদেবপুর জোড়জুম্মা এলাকায়।এঘটনায় ভুক্তভোগি ওই প্রতিবন্ধী কিশোরের মা বাদি হয়ে কোতয়ালী (সদর) থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানাগেছে লাহিড়ীর হাট ঈশ্বরপুর কান্দু পাড়ার বাসিন্দা হামিদুল মিয়ার শারীরিক প্রতিবন্ধী ছেলে অটোভ্যানগাড়ি চালক  রনি মিয়া গত ৩০শে অক্টোবর  রাত ১০ টার দিকে লাহিড়ীরহাট সর্দারপাড়া গ্রামের মোঃ এলাজ উদ্দিনের পুত্র  কালা মিয়া ও একই থানাধিন হরিদেবপুর গ্রামের মৃত আজম আলীর ছেলে শাহিনুর ইসলাম রনি মিয়ার অটোভ্যান ভাড়া নিয়ে হরিদেবপুর গ্রামের উদ্দেশ্যে রওনা করে। পথে জোড়জুম্মা হতে হরিদেবপুর গ্রামে যাওয়ার কাঁচা রাস্তা সংলগ্ন জনৈক সাহেব আলীর বাঁশ ঝারের নিকট পৌঁছালে  কালা মিয়া অটোভ্যান থামিয়ে অতর্কিত ভাবে রনিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে অটোভ্যানগাড়িটি নিয়ে সটকে পড়ার চেষ্টা করে। এসময় প্রতিবন্ধী রনির আত্মচিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে সাহিনুর ও কালা মিয়া ভ্যানগাড়ীটি ফেলে পালিয়ে যায়। গুরুরত আহত অবস্থায় রনিকে উদ্ধার করে লাহিড়ীরহাট বাজারের স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে প্রাথমিক চিকিৎসা করার পর তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে ন্যায় বিচার চেয়ে রনির মা মোছাঃ নজিফা বেগম ও তার বাবা  হামিদুল মিয়া বলেন, আমাদের  তিনটি সন্তান, দুই ছেলে ও এক মেয়ে, তিন সন্তানেই আমার শারীরিক প্রতিবন্ধী। আমাদের সংসার চালানোর একমাত্র চালিকা শক্তি এই অটোভ্যানগাড়িটি। আর এই ভ্যানগাড়ী চালিয়ে আমার শারীরিক প্রতিবন্ধী ছেলে সংসার চালায়। আমার সেই ছেলেকে দুর্বৃত্তরা নির্মম ভাবে কুপিয়ে গুরুতর জখম করেছে। এজন্য থানায় মামলা দিয়েছি আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এবিষয়ে অত্র ঘটনার তদন্তকারী অফিসার সদর কোতয়ালী থানার এসআই রাকিব অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।