রংপুর বিভাগ

রংপুরে নিরাপদ ইন্টারনেট দিবস পালিত

নিরাপদ ইন্টারনেট দিবস ২০২৪” উপলক্ষে রংপুরে বর্ণাঢ্য র‍্যালি ও বহুপাক্ষিক আলোচনার আয়োজন করে ইয়ুথ ফর চেঞ্জ বাংলাদেশ ফাউন্ডেশন।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও গ্রামীণফোনের সহযোগিতায় পরিচালিত ‘সেফ ডিজিটাল স্পেস ফর গার্লস এন্ড ইয়ুথ’ (SDSGY) প্রকল্পের অংশ হিসেবে এই কার্যক্রম পরিচালিত হয়। নিরাপদ ইন্টারনেট বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও সচেতনতা বাড়াতে কিশোর-কিশোরী ও যুবদের সম্পৃক্ত করা, এবং ডিজিটাল প্রযুক্তির নিরাপদ ও ইতিবাচক ব্যবহারকে উৎসাহিত করাই ছিলো আজকের আয়োজনের মূল উদ্দেশ্য।

আয়োজিত বহুপাক্ষিক আলোচনায় অংশগ্রহণ করে মূল্যবান মতামত প্রদান করেন মো: ইফতেখারআলম  অতিরিক্ত পুলিশ সুপার, জেলা পুলিশ রংপুর; মাহমুদ হাসান মৃধা,  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, রংপুর সিটি কর্পোরেশন, রংপুর;  রংপুর; আনজুম রাসনা হাসান, উপ-পরিচালক, গ্রামীণফোন; মোঃ রাসেল মিয়া, ম্যানেজার – ডিজিটাল এন্ড অনলাইন লিটারেসি এন্ড স্কিলস, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ; ড. শাশ্বত কুমার ভট্টাচার্য, সভাপতি, সচেতন নাগরিক কমিটি, রংপুর সহ স্কুল শিক্ষক, স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অভিভাবক, শিক্ষার্থী, সাংবাদিক, ইমাম, পুরোহিত, ও সিভিল সোসাইটি অর্গানাইজেশনের প্রতিনিধিবৃন্দ।