জাতীয়

দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার-প্রধানমন্ত্রী

বুধবার (৯ই আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে দেশের বিভিন্ন উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার। আওয়ামী লীগই জনগণের ভোটের অধিকার সুরক্ষিত করেছে, গণতান্ত্রিক অধিকার সুরক্ষিত করেছে। বিএনপি শুধু জ্বালাও-পোড়াও আর মানুষ খুন করেছে।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার আকাঙ্খা ছিল দেশের একটি মানুষও অবহেলিত থাকবে না, সেটাই আমরা বাস্তবায়ন করে যাচ্ছি। আমরা জনগণের জন্য জন্য কাজ করি। এদেশকে আমরা উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবো। বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, আমাদের একটি বিরোধী দল আছে, মানুষ খুন, অগ্নিসন্ত্রাস, বাসে আগুন দেয়া, পুলিশকে মারাই হচ্ছে তাদের কাজ। জাতির পিতাকে হত্যার পর জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছিল। গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছিল, মানুষ কথা বলতে পারতো না। তিনি বলেন, আওয়ামী লীগ ও সমমনা দলগুলো দিনের পর দিন আন্দোলন সংগ্রাম করে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে। মানুষ আজ তাদের ভোট ও গণতান্ত্রিক অধিকার ফিরে পেয়েছে। আমরা ছবিসহ ভোটার তালিকা করেছি যাতে কেউ অন্যের ভোট চুরি করতে না পারে। আওয়ামী লীগই জনগণের ভোটের অধিকার সুরক্ষিত করেছে, গণতান্ত্রিক অধিকার সুরক্ষিত করেছে। তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে আমরা সরকার গঠন করেছি। বিএনপি বোমা হামলা, গ্রেনেড হামলা ছাড়া কিছুই বোঝে না। তারা ৩ হাজার ৮০০ মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। মানুষের জন্য তাদের কোনো চিন্তা নেই। তারা ক্ষমতায় থেকে দুর্নীতি, লুটপাট, অস্ত্র চোরাচালন করে গেছে।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। কারণ যত বিদ্যুৎ কম অপচয় করবেন তত বেশি সাশ্রয় হবে। পানির ব্যবহারেও সাশ্রয়ী হতে হবে। এসময় সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি আশ্রয়ণ প্রকল্পের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের ধন্যবাদ জানান